Advertisement

Why Network Business is essential for each an every one..# কেন নেটওয়ার্ক ব্যবসা অপরিহার্য ...

Why Network Business is essential for each an every one..# কেন নেটওয়ার্ক ব্যবসা অপরিহার্য ... নেটওয়ার্ক মার্কেটিং বিজনেস সহজ বিজনেস কেন????? এবং আজ কেন তার গুরুত্ব অনেক বেশি???

আজ পৃথিবীর যেকোন উন্নত দেশ গুলাতে নেটওয়ার্ক মার্কেটিং বিজনেস রকেটের গতিতে চলছে। আমার দেশ ভারত ও পিছিয়ে নাই। 1992 ( আনুমানিক) তে প্রথম বার আমাদের দেশে চালু হয় এই বিজনেস, দীর্ঘ দিন চলার পড় 2016 সালে ভারতবর্ষে এই বিজনেস কে ইন্ডাস্ট্রির মরজাদা দেওয়া হয়। আজ বাকি দেশ গুলার সাথে পাল্লা দিয়ে আমাদের দেশেও চলছে এই বিজনেসের উপর বড় বড় ডিগ্রি যেমন B net / M net & MBA net.
সেই ছোট বেলা থেকে জানতাম বা বুঝতাম বিজনেস করলে জীবনে অনেক বড় কিছু পাওয়া যায়!!! কিন্তু আমার মত একজন মিডেল ক্লাস ঘরের ছেলের দ্বারা বিজনেস সুরু করা এত সহজ ছিলনা। তার পেছনে সবচেয়ে বড় যে কারন সেটা হচ্ছে টাকা নাই। কিন্তু আজ আমি আমার ক্ষুদ্র অভিজ্ঞতা থেকে দেখাব কেন নেটওয়ার্ক মার্কেটিং বিজনেস খুব সহজ।

১) Low Invest - আপনি আপনার প্রয়োজনীয় কিছু জিনিস ( যে গুলা আপনি প্রতিনিয়ত বাজার থেকে কিনে থাকেন) সেই গুলা কেনা কাটার মাধ্যমে সুরু করা যায় এই বিজনেস। কথা বলে, গল্প করে করা যায় এই বিজনেস।

২) Office / Show Room - বাকি মেক্সিমাম বিজনেস সুরু করতে হলে আমাদের নিতে হয় চড়া দামে একটা Office, Show Room, Store Room বা সহজ ভাষার যদি বলি দোকান। কিন্তু এটা এমন একটা বিজনেস যার জন্য এই গুলা লাগেনা, নিজের বাড়ি বা ঘর থেকেই করা যায়।

৩) Knowledge - এই পৃথিবীর যে কোন বিজনেস করতে হলে চাই পূর্বের অভিজ্ঞতা। কিন্তু এখানে সেটা না থাকলেও হয়। খুব শিক্ষিত মানুষ ও করতে পারে আবার অশিক্ষিত মানুষও করতে পারে। বিভিন্ন ট্রেনিং বা হোম মিটিং এর মাধ্যমে ফ্রি তে দেওয়া হয় এই বিজনেসের প্রয়োজনীয় শিক্ষা।

৪) Time Freedom - বাকি সব বিজনেসে একটা নিদৃষ্ট সময় দিতেই হবে। কিন্তু এখানে নিজের ইচ্ছা অনুসারে সময় দেওয়া যায়। সহজ ভাসায় বলতে গেলে, আমাদের নষ্ট হয়ে জাওয়া সময়কে কাজে লাগিয়ে এই বিজনেস করা যায়। যে কারনে একজন স্টুডেন্ট, গৃহ বুধ, চাকরি জিবি, ব্যবসায়ী যেকোন মানুষ করতে পারে এই বিজনেস।

৫) Co - Operation - বাকি সব বিজনেসে হয় কম্পিটিশন, একজন কে মেড়ে আরেক জন বড় হতে হয় বা চায়। কিন্তু এখানে নিজে সফল হতে হলে আরেক জনকেও সফল করতে হয়। মানে এই একমাত্র বিজনেস যেখানে চলে win win Formula. আর এই কারণে এটি একমাত্র বিজনেস বা কাজ যেখানে আপনার অপরিচিত কেউ আপনার হয়ে কাজ করে দেয় বিনা পয়সাতে।

৬) Simple Exit - অনেক বিজনেস মেন, অনেক লস বা অনেক সমস্যা হলেও বিজনেস পরিবর্তন করতে পারেনা, বা বন্ধ করতে পারেনা। সেই লস হওয়া বিজনেস কেই আকড়ে ধরে রাখতে হয়, কারন অনেক পুজি লাগানো থাকে আর বন্ধ করে দিলে সেই পুজি আর বের করা যাবেনা। কিন্তু যেহেতু এখানে তেমন কোন পুজি নাই সুতরাং যে কোন সময় এই বিজনেস থেকে বেরিয়ে আসা জায়।

৭) Social work - অনেকেই চায় সমাজের জন্য কিছু করতে, কিন্তু করা হয় না। এই একটা বিজনেস যেখানে আপনার পরিচিত দের জন্য অনেক কিছু করতে পারবেন, আমার মনে হয় কাউকে একটা রোজগার করার রাস্তা যদি দেওয়া যায় তাহলেই সবচে বড় উপকার করা হবে তার প্রতি। এখানে কোন লিমিট নাই আপনি কত জনকে দিবেন সেই রোজগারের রাস্তা।

আরো অনেক অনেক কারন আছে, সেগুলা যদি পজেটিভ মনে কেউ চিন্তা করে ১০০% উনার কাছে নেটওয়ার্ক মার্কেটিং বিজনেস সহজ মনে হবে।

পরিবর্তন প্রকৃতির নিয়ম.... আজকের যুগটা নেটওয়ার্ক মার্কেটিং এর যুগ। প্রতি দিন অনেক সময় আমরা নষ্ট করি, এই নষ্ট হয়ে যাওয়া সময় টাকে কাজে লাগানোর একটা মাধ্যম হতে পারে নেটওয়ার্ক মার্কেটিং।

একটা মানুষের জীবনে সময়ই সবচে বড় সম্পদ, আমরা সবাই হাতে হাত মিলিয়ে কাধে কাধ মিলিয়ে আমাদের এই মহা মূল্যবান সময়টাকে কাজে লাগিয়ে গড়তে পারি আমাদের জন্য একটা সুন্দর জীবন এবং গড়তে পারি এক সুন্দর ও সমৃদ্ধ দেশ।

Why Network Business is essential for each an every one.. See the video friends..,

Post a Comment

0 Comments